ahmadtaheri54 profile photo sweetkiss profile photo zachpett profile photo mbai22 profile photo harriesa profile photo innamn profile photo blondy profile photo cookiescott profile photo letty85 profile photo saeed profile photo rhondamak profile photo hadirasolifar profile photo lilly450 profile photo nessie profile photo asailor profile photo
chinasre

# প্রথমবারের মতো একটি পেন পালকে কীভাবে লিখবেন?

chinasre From China


একটি সাধারণ শুভেচ্ছা লিখুন। চিঠির মূল বিষয়বস্তুতে যাওয়ার আগে, হ্যালো বলার জন্য একটু সময় নিন, উল্লেখ করুন যে আপনি লিখতে পেরে উত্তেজিত, এবং তাদের মঙ্গল কামনা করুন। আপনি লিখতে পারেন, "কেমন আছো আজ?" অথবা "আমি আশা করি এই চিঠিটি আপনাকে ভালভাবে খুঁজে পাবে।" অথবা "চিঠির মাধ্যমে আপনার সাথে দেখা হয়ে ভালো লাগছে!"

চিঠিটিকে একটি কথোপকথন হিসাবে ভাবুন, আপাতত আপনিই একমাত্র কথা বলছেন। প্রথমে তাদের অভিবাদন না জানিয়ে আপনি অবিলম্বে একগুচ্ছ তথ্য বলার সাথে কথোপকথন শুরু করবেন না।


তাদের নাম ব্যবহার করুন। আপনাকে পুরো চিঠি জুড়ে তাদের নাম বারবার পুনরাবৃত্তি করতে হবে না, তবে অবশ্যই শুভেচ্ছায় তাদের নামটি বিশেষভাবে ব্যবহার করুন। আপনি চিঠিতে পরে আরেকবার তাদের নাম উল্লেখ করতে পারেন।

চিঠিতে আপনার নিজের নামও উল্লেখ করা উচিত, যদিও এটি ইতিমধ্যেই খামে থাকতে পারে। এইভাবে আপনি ভূমিকা এবং অভিবাদন সম্পূর্ণ করুন।


আপনি তাদের খুঁজে কিভাবে উল্লেখ করুন. আপনি সম্ভবত একটি পেন পাল পরিষেবা বা কোনও ধরণের ফোরাম ব্যবহার করেছেন, তাই আপনি যে ব্যক্তি থেকে তাদের তথ্য পেয়েছেন তা বলা সর্বদা ভাল। আপনি এই মুহুর্তে এটিও অন্তর্ভুক্ত করতে পারেন যে আপনি অন্য লোকেদের কাছে লিখেছেন কিনা, আপনি কতদিন ধরে এই পরিষেবাটি ব্যবহার করছেন বা কেন আপনি তাদের লেখার জন্য বেছে নিয়েছেন তা উল্লেখ করতে পারেন।

আপনি যদি তাদের প্রোফাইলে নির্দিষ্ট তথ্য দেখেন যা আপনাকে তাদের কাছে লিখতে চায়, আপনি সেটি উল্লেখ করতে পারেন এবং বলতে পারেন কেন এটি আপনার আগ্রহের জন্ম দিয়েছে। সেই জিনিসটির সাথে আপনার সম্পর্ক কী তা তাদের বলুন এবং তাদের এটি সম্পর্কে আপনাকে আরও বলতে বলুন।


লেখার জন্য আপনার একটি নির্দিষ্ট উদ্দেশ্য বর্ণনা করুন। আপনি একটি নির্দিষ্ট কারণে একটি পেন পাল খুঁজছেন, যেমন একটি নতুন ভাষা শেখা বা একটি নতুন সংস্কৃতি সম্পর্কে শেখা, তাই ব্যক্তিকে এটি বলুন। হতে পারে আপনি কেবল কথা বলার জন্য কাউকে খুঁজছেন, অথবা আপনি জীবনের একটি নতুন পর্যায়ে চলে যাচ্ছেন এবং কিছু উত্সাহ চান। ব্যক্তিটিকে আপনার সম্পর্কের জন্য আপনার উদ্দেশ্যগুলি জানানো ভাল হতে পারে।

তাদের বলবেন যে আপনি সত্যিই একা এবং শুধু শোনার জন্য কাউকে দরকার। এমনকি যদি আপনি সেরকম অনুভব করেন, তাদের বলা সম্ভবত তাদের অস্বস্তিকর করে তুলবে এবং তারা আপনাকে আবার লিখতে পারবে না।



একটি সমাপনী লিখুন. একটি চিঠি কীভাবে বন্ধ করবেন তার জন্য আপনার কাছে প্রচুর বিকল্প রয়েছে, তবে কলম বন্ধুদের জন্য আপনার চিঠিটি পড়ার জন্য তাকে ধন্যবাদ দেওয়া ভাল। আপনি অগত্যা এই বলে চিঠিটি শেষ করতে চান না, "অনুগ্রহ করে আবার লিখুন" বা "আমি আপনার কাছ থেকে শোনার অপেক্ষায় আছি," কারণ এটি তাদের বাধ্য বোধ করতে পারে। আপনার চিঠি পড়ার জন্য সময় দেওয়ার জন্য এবং তাদের একটি সুন্দর দিন কাটানোর জন্য তাদের ধন্যবাদ জানান।

শেষে আপনার নাম স্বাক্ষর করতে ভুলবেন না।




তাদের নিজের সম্পর্কে কিছু বেসিক বলুন। বয়স, লিঙ্গ, এবং অবস্থান (অগত্যা আপনার ঠিকানা নয়) শুরু করার জন্য একটি ভাল জায়গা কারণ এইগুলি ব্যক্তিকে আপনি কে সে সম্পর্কে ধারণা দেয়। আপনি আপনার গ্রেড বা পেশা, আপনার পরিবারে কে আছেন এবং আপনার সম্পর্কে কিছু বৈশিষ্ট্য উল্লেখ করে এই বিন্দু থেকে প্রসারিত করতে পারেন, যেমন আপনি হাসতে উপভোগ করেন, আপনি গণিতের হোমওয়ার্ক ঘৃণা করেন বা আপনার ধর্মীয় অনুষঙ্গ।[2]

আপনার প্রথম চিঠি একটি ভূমিকা, তাই এটি যেমন হিসাবে বিবেচনা করুন. আপনি এইমাত্র দেখা একজন ব্যক্তিকে কী বলবেন? আপনার কলম সঙ্গীকে সেই একই জিনিসগুলি বলুন৷ আপনি যদি অল্পবয়সী হন বা এমনকি একজন কিশোর হন তবে নিরাপদ থাকতে মনে রাখবেন৷ লেখার আগে এবং বিশেষ করে ব্যক্তিগত তথ্য প্রকাশ করার আগে আপনার পিতামাতার সাথে কথা বলুন।



থেকে:
https://www.wikihow.com/Write-to-a-Pen-Pal-for-the-First-Time


#penpal #penpals #findpenpal

like0
dislike0
Views114