sweetkiss profile photo beesknees profile photo harriesa profile photo sofiakurrd1 profile photo kimo profile photo dennis profile photo maryagricola00 profile photo katerinax2 profile photo cookiescott profile photo desserieecute profile photo penpalslover profile photo soulmate profile photo julia profile photo bonu profile photo jemii profile photo
chinasre

# ফ্রান্সের সেরা প্রকৃতির অবস্থান কোথায়?

chinasre From China


ফ্রান্স বিভিন্ন ধরনের প্রাকৃতিক দৃশ্য অফার করে।

1- ভারডন গর্জেস - ভার অঞ্চল : ইউরোপের বৃহত্তম গিরিখাতটি অবিশ্বাস্য অবিশ্বাস্য, অবিস্মরণীয় ল্যান্ডস্কেপ সরবরাহ করে। আপনি ক্যানিয়িং বা কেবল হাইকিংয়ের মতো জলের ক্রিয়াকলাপের মাধ্যমে গর্জেস ডু ভারডন অনুভব করতে পারেন। 400 কিলোমিটারের বেশি চিহ্নিত ট্রেইল আপনার জন্য অপেক্ষা করছে।

2- Etretat Cliffs - Etretat - Normandy : Etretat এর ক্লিফগুলি নরম্যান্ডির প্রতীকী স্থানগুলির মধ্যে একটি, মন্ট সেন্ট-মিশেলের মতোই৷ এর বড় সাদা চক ক্লিফগুলি গুস্তাভ কোরবেট এবং ক্লদ মোনেটের মতো চিত্রশিল্পীদের অনুপ্রাণিত করেছিল।

3- রাজা আরাগনের সিঁড়ি - বনিফেসিও - কর্সিকা : 1420 সালে রাজা আরাগনের সৈন্যরা এই সিঁড়িগুলি বোনিফেসিওর ক্লিফের পাথরে খনন করেছিল। সেখান থেকে, আপনি সার্ডিনিয়ার একটি অবিশ্বাস্য দৃশ্য উপভোগ করবেন। মিঠা পানির কূপে প্রবেশের জন্য সিঁড়ি খনন করায় রাজা আরাগনের উদ্দেশ্য ছিল আরও বাস্তবসম্মত।

4- বরফের সাগর - চ্যামোনিক্স: হিমবিজ্ঞানের পুরো ইতিহাস আবিষ্কার করুন। চ্যামোনিক্সের সুন্দর ছোট্ট লাল ট্রেনে আরোহণ করুন যা আপনাকে "মন্টেনভারস-মের ডি গ্লেস" সাইটে 1000 মিটার উঁচুতে নিয়ে যাবে৷ এই বরফের সমুদ্রে ডুব দিতে আপনাকে অবশ্যই এই অভিযানটি উজানে প্রস্তুত করতে হবে এবং আপনার টিকিট বা গাইডেড ট্যুর বুক করতে হবে৷ এটি Chamonix ট্যুরিস্ট অফিস থেকে সাইটে বা Chamonix এ আপনার ট্যুর এবং ক্রিয়াকলাপগুলি বুক করার মাধ্যমে করা যেতে পারে।

5- Dune du Pilat - Arcachon : 106 মিটার উচ্চতা এবং 600 মিটার দৈর্ঘ্য সহ, Pilat Dune হল ইউরোপের সর্বোচ্চ টিলা। বিশ্বের বৃহত্তম টিলাটি এখনও 5 গুণ বড় তবে পিলাটের টিলাটির সৌন্দর্য সত্যিই দুর্দান্ত। সাইজ একপাশে, এর সবচেয়ে চিত্তাকর্ষক বৈশিষ্ট্য হল এর উপস্থিতি, ঠিক সেখানে পাইন গাছের একটি সুন্দর বনের মাঝে। টিলার পাদদেশে নেমে যান এবং আপনি আর্কাচনের অববাহিকায় পৌঁছাবেন, এটি ঝিনুকের জন্য বিশ্ব বিখ্যাত। টিলা থেকে কয়েক ধাপ আপনি ফরাসি ডিজাইনার ফিলিপ স্টার্ক দ্বারা সংস্কার করা রেস্তোরাঁ "লা কুর্নিচে" এ খেতে পারেন।

6- Calanques de la Piana - Corsica : Ajaccio বিমানবন্দর থেকে গাড়িতে মাত্র 90 মিনিটের দূরত্বে অবস্থিত, Les Calanques de Piana ফ্রান্সের অন্যতম সেরা প্রাকৃতিক বিস্ময়। ফরাসি লেখক গাই দে মাউপাসান্ট লিখেছেন যে ক্যালাঙ্কেস ডি পিয়ানা ছিল কর্সিকার অন্যতম বিস্ময়। এবং এমনকি ফ্রান্সের বিস্ময়গুলির মধ্যে একটি। আপনি এই অবিশ্বাস্য ল্যান্ডস্কেপে ঘুরতে পারেন এবং হাইকারদের জন্য বেশ কয়েকটি ট্রেইল তৈরি করা হয়েছে। উপরের ছবিতে দেখা সবচেয়ে জনপ্রিয়, পথ "ক্যাসলের দিকে", যা হাইকারদের ফেলে যাওয়া পাথরের স্তূপ দ্বারা স্বীকৃত।

7- "Ille-sur-Têt Organs" - Languedoc Roussillon : ফ্রান্সের দক্ষিণে Perpignan বিমানবন্দর থেকে মাত্র 30 মিনিটের দূরত্বে, "Ille-sur-Têt Organs" এর ভূতাত্ত্বিক স্থান ফ্রান্সের সেরা প্রাকৃতিক বিস্ময়গুলির মধ্যে একটি। এই চমত্কার শো 4 মিলিয়ন বছরেরও বেশি সময় ধরে বায়ু দ্বারা ক্ষয়ের ফলাফল। আপনি যদি প্রাকৃতিক দৃশ্যের ভঙ্গুর সৌন্দর্যের প্রতি সংবেদনশীল হন।

8- মোনেটের বাগান - গিভার্নি - নরম্যান্ডি : কিছুক্ষণের মধ্যে, মানুষের হাত একটি দুর্দান্ত ল্যান্ডস্কেপ এবং মহৎ উদ্যান তৈরি করতে হস্তক্ষেপ করে। এটি গিভার্নি বাগানের ক্ষেত্রে। তার পকেটে একটি পয়সা ছাড়াই, চিত্রশিল্পী ক্লড মোনেটকে প্যারিস ছেড়ে যেতে হয়েছিল এবং নরম্যান্ডিতে অবস্থিত এই বাড়িতে একক ভাড়াটে হিসাবে চলে যেতে হয়েছিল৷ সম্পত্তিটিতে একটি পুকুর তৈরি এবং তিনটি গ্রিনহাউস নির্মাণ সহ বড় ল্যান্ডস্কেপিং কাজ হয়েছিল ৷ মোনেট অবশেষে 7 বছর ভাড়াটে থাকার পরে বাড়িটি অধিগ্রহণ করে। এই বাগানগুলি তাকে "লেস নিমফিয়াস" সহ তার সবচেয়ে বিখ্যাত চিত্রকর্ম দিয়ে অনুপ্রাণিত করবে।
প্যারিস থেকে মাত্র 1 ঘন্টার ড্রাইভে এই প্রশান্তিদায়ক এবং অনুপ্রেরণাদায়ক জায়গায় আরাম করুন এবং সেরা মূল্যে আপনার ফ্লাইট এবং বাসস্থান বুক করুন এবং ফ্রান্সে আপনার ট্যুর এবং ক্রিয়াকলাপ যেমন "প্যারিস থেকে গিভার্নিতে অর্ধ-দিনের ভ্রমণ"।

9- ভার্জিন আইল্যান্ড - মরগাট - ক্রোজন : কুইম্পার বিমানবন্দর থেকে মাত্র 50 মিনিট এবং লরিয়েন্ট বিমানবন্দর থেকে মাত্র 1 ঘন্টা, ফ্রান্সের সবচেয়ে সুন্দর প্রাকৃতিক সম্পদগুলির মধ্যে একটি আপনার জন্য অপেক্ষা করছে৷ ফ্রান্সের সবচেয়ে সুন্দর সমুদ্র সৈকতগুলির মধ্যে নির্বাচিত কিন্তু ইউরোপেরও সমুদ্র সৈকত৷ ক্রজোনের কুমারী দ্বীপটি পৃথিবীর একটি ছোট স্বর্গ। এই খাঁটি মহৎ। সেখানে পৌঁছতে হেঁটে যেতে বেশ ঘন্টা সময় লাগে এবং সৈকতটি খুঁজে পাওয়া সহজ নয় তবে আপনাকে নির্দেশ দেওয়ার জন্য আপনি হাইকারদের উপর নির্ভর করতে পারেন। সমুদ্র ফিরোজা এবং বালুকাময় সৈকত অপ্রতিরোধ্য।

10- হোয়াইট লেক - Aiguilles Rouges - Chamonix : একটি ব্যতিক্রমী উদ্ভিদ, প্রাকৃতিক দৃষ্টিভঙ্গি মন্ট-ব্ল্যাঙ্ক এবং এর হিমবাহগুলি পর্যবেক্ষণ করার জন্য, ফ্রান্সের সেরা প্রাকৃতিক আশ্চর্যগুলির মধ্যে একটি আইগুইলেস রুজের প্রাকৃতিক সংরক্ষণে আপনাকে স্বাগতম৷ বছর. বসন্ত এবং গ্রীষ্ম হল উদ্ভিদ এবং প্রাণীজগত পালনের জন্য সেরা ঋতু। Aiguilles rouges Nature Reserve Chamonix-Mont-Blanc শহরের কেন্দ্র থেকে 10 মিনিটের পথ।


থেকে:https://www.europeanbestdestinations.com/destinations/france/best-natural-wonders-in-france/

More info: #ফ্রান্সের #সেরা #প্রকৃতির #অবস্থান
like0
dislike0
Views21