mbai22 profile photo jen12 profile photo celina12ddf profile photo maddie_lee profile photo leyzta32 profile photo veraedmund profile photo katerinax2 profile photo desserieecute profile photo julia profile photo suzyyy profile photo hadirasolifar profile photo almajmut profile photo saraxx7 profile photo jeongyunseong profile photo jemii profile photo
chinasre

# জাহরে মার মানে কি?

chinasre From China


ফার্সি ভাষায়
জাহরে মার বা ( زهر مار ) এর আক্ষরিক অর্থ সাপের বিষ! জহর অর্থ বিষ এবং ফারসি ভাষায় মার অর্থ সাপ।

এই ফার্সি অভিব্যক্তিটির তেমন খারাপ অর্থ নেই যতটা মনে হয় :) এটি সাধারণত ঘনিষ্ঠ বন্ধুদের জন্য ব্যবহার করা হয় বা এমনকি বাবা-মা তাদের সন্তানদের বলতে পারে এবং আসলেই এর খারাপ অর্থ নেই। এটি সাধারণত মূর্খ কিছু বলা থেকে কাউকে থামাতে ব্যবহৃত হয় এবং এটি মজার উপায়ে কীভাবে উত্তর দেয়!


কখনও কখনও আপনি যখন বলতে চান আপনি খারাপ কাজ বা খারাপ কাজ করবেন উত্তরে আপনার বন্ধুরা বলতে পারে "জহর ই মার" এবং এর অর্থ হল খারাপ কাজ বা খারাপ কাজ বলা বন্ধ করুন (অথবা সেই খারাপ বলা বা করা বন্ধ করতে আমি আপনাকে মেরে ফেলব ) কাজ!!!হাহা কৌতুক :D)

কিন্তু আপনি যদি কোন তর্কের মধ্যে থাকেন এবং গুরুতর পরিস্থিতিতে এটি মনে হয় ততটাই খারাপ অভিব্যক্তি হতে পারে। কিন্তু কেউ এটাকে পাত্তা দেয় না এবং প্রায় নরম অপমান দেখায় এবং কেউ এটিকে সিরিয়াস নেয় না ;)


#zahremar #persian #language #farsi

like0
dislike0
Views14