ahmadtaheri54 profile photo sweetkiss profile photo sofiakurrd1 profile photo thewolfsbaneblooms profile photo dennis profile photo cookiescott profile photo penpalslover profile photo ofosujustice profile photo saeed profile photo pettyledis profile photo 6cupsoftea profile photo almajmut profile photo jeongyunseong profile photo nessie profile photo asailor profile photo
chinasre

# নকশে রোস্তম কি?

chinasre From China


নাগশ-ই রোস্তম একটি প্রাচীন স্থান যেখানে তিনটি ঐতিহাসিক কালের ইলামাইটস, আচেমেনিডস এবং সাসানিডের ঐতিহাসিক স্মৃতিস্তম্ভ সহ একটি বিশাল পাথর রয়েছে। নাগশ-ই রোস্তম রকের প্রত্নতাত্ত্বিক খননগুলি প্রাচীন ইরান এবং প্রাচীন ইরানী সভ্যতার এই তিনটি ঐতিহাসিক সময়কাল সম্পর্কে যথেষ্ট তথ্য প্রদান করে।

নাগশ-ই রোস্তমের বিশিষ্ট ঐতিহাসিক আকর্ষণগুলির মধ্যে রয়েছে ঐতিহাসিক সমাধি, প্রাচীন শিলালিপি এবং লিথোগ্রাফ এবং প্রাচীন ইরানী চিত্রকর্ম। এই অঞ্চলের খ্যাতির অন্যতম প্রধান কারণ হল আচেমেনিড রাজাদের সমাধির অবস্থান।

নকশ-ই রোস্তম প্রথম 1302 হিজরিতে একজন জার্মান প্রত্নতাত্ত্বিক দ্বারা খনন করা হয়েছিল, সেই সময় সাসানিদের টাওয়ার এবং দুর্গের অবশেষ আবিষ্কৃত হয়েছিল। এই তারিখের তেরো বছর পরে, তিন বছর পরে, নাগশ-ই রোস্তমের শিলালিপি এবং লিথোগ্রাফগুলিও পাথর ও পাথরের মধ্যে পাওয়া যায়। পরবর্তী খননের সময় যথাক্রমে নকশ-ই রোস্তমের পশ্চিম দিকে একটি জলাধার এবং অন্যান্য প্রাসাদ ও ভবনের অবশিষ্টাংশ আবিষ্কৃত হয়।

#naqsherostam #iran #শিরাজ #প্রাচীন

like0
dislike0
Views16